শনিবার, ১১ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধ শতাধিক, দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৮

শান্তিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে আহত অর্ধ শতাধিক, দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ৮

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। এ ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে শান্তিগঞ্জ থানা পুলিশ।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে ঘোড়াডুম্বুর গ্রামের কাজিবাড়ির পক্ষে ৬ গোষ্ঠী ও হাজিবাড়ির গোষ্ঠীর মধ্যে পঞ্চায়েতি কবরস্থানের পাশের জমিতে এ সংঘর্ষ হয়। সংঘর্ষের ঘটনায় আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। গ্রামের ছয় গোষ্ঠীর পক্ষে নেতৃত্ব দেন নূর মিয়া, ওদুদ মিয়া, আকিক মেম্বার ও আফরোজ মিয়াসহ বেশ ক’জন। অপরদিকে হাজিবাড়ির পক্ষে নেতৃত্ব দেন মো. আলী হোসেন। এসময় কাজিবাড়ির পক্ষ থেকে একাধিক বন্দুক দিয়ে গুলি ছুঁড়েছেন বলে  অভিযোগ করেছেন মো. আলী। যদিও পুলিশ বলছেন, গুলি ছোঁড়ার কোনো আলামত তারা পাননি

শুক্রবার দুপুরে ঘোড়াডুম্বুর গ্রামে গিয়ে থমথমে পরিবেশ লক্ষ করা যায়। গ্রামের রাস্তায় রাস্তায় ইটের ভাঙা সুরকি পড়ে থাকতে দেখা যায়। সংঘর্ষের পরে পুলিশের ব্যপক তৎপরতায় অন্তত ৮জনকে গ্রেফতারের পর পুরুষ শূণ্য হয়ে পড়ে গ্রামটি। মসজিদে মুসল্লির সংখ্যাও তুলনামূলক কম ছিলো। স্থানীয়দের সাথে কথা জানা যায়, কবরস্থানের পাশে ৪.৩৯ একর জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে কাজির গোষ্ঠীর ওদুদ মিয়া ও হাজির গোষ্ঠীর মো. আলীর মাঝে বিরোধ চলছিলো। এ নিয়ে শুক্রবার সকালে গ্রামের ৬ গোষ্ঠী কাজিবাড়ির পক্ষ হয়ে হাজিবাড়ির সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে৷ এতে অনেক মানুষ আহত হয়েছেন। একাধিক গুলির শব্দও শুনেছেন অনেকে।

কাজিবাড়ি ও ছয় গোষ্ঠীর পক্ষে মো. নূর মিয়া বলেন, আমাদের অবস্থা খুবই খারাপ। সকলের গায়ে গুলি। আপনারা হাসপাতালে এসে দেখে যান।

হাজিবাড়ির পক্ষে মো. আলী বলেন, আমাদের গ্রামের কবরস্থানের আশেপাশে ক্রয়সূত্রে ৪.৩৯ একর জায়গার মালিক আমরা। গণিপুর গ্রামের গৌছ উদ্দিন চৌধুরীর কাছ থেকে কেনা জমি এগুলো। ২০০২ সাল থেকে কোনো আপত্তি ছাড়াই আমরা ভোগ দখল করে আসছি। গত দুই বছর যাবত কাজিবাড়ির লোকজন একটি মামলা করে এখানে ১.৩৯ একর জায়গা দাবি করেন। মামলায় আমরা রায় পেয়েছি। এখানে একাধিক মামলা হয়েছে। সব মামলায় আমরা রায় পেয়েছি। একটি মামলা চলমান। ১৪৪ ধারায় তারা মামলা করেছিলো সেটিও আমাদের পক্ষে এসেছে। বৈধ সব কাগজ থাকার পরও তারা আমাদের জায়গা কেড়ে নিতে চায়। আজ (শুক্রবার) জায়গা দখল করার চেষ্টা করলে সংঘর্ষ হয়। তারা বন্দুক দিয়ে গুলি ছোঁড়ে। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

এ ব্যাপারে শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন বলেন, সংঘর্ষের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণে আনি। দেশিয় অস্ত্রসহ ৮ জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করেছি। একপক্ষ আরেক পক্ষকে ঘায়েল করতে গুলাগুলির অভিযোগ করছেন। আমরা তেমনটি পাইনি। মামলা প্রক্রিয়াধীন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com